ঢাকা, বৃহস্পতিবার, ১৬ মে, ২০২৪

পুলিশের সদস্যকে পিষে মারার ঘটনায় হত্যা মামলা

চট্টগ্রাম নগরে ট্রাফিক পুলিশের এক সদস্যকে পিষে মারার ঘটনায় ঘাতক বাস চালকের বিরুদ্ধে পাঁচলাইশ থানায় হত্যা মামলা দায়ের করা হয়েছে। মঙ্গলবার (১১ জুলাই) গভীর রাতে বাদী হয়ে মামলাটি দায়ের করেছেন নগর ট্রাফিক পুলিশ উত্তর জোনের সার্জেন্ট মাহিন হাসান।


এর আগে, রাত সাড়ে ৮টার দিকে ষোলশহর দুই নম্বর গেইট এলাকায় কর্তব্যরত অবস্থায় ১০ নম্বর রুটের সিটি বাস (চট্টমেট্টো-জ-১১-১৬৯০) ট্রাফিক পুলিশ কনস্টেবল মো. নুরুল করিমকে পিষে মারেন। উদ্ধার করে তাকে চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন।


ঘটনার পর বাসটি আটক করা গেলেও চালক পালিয়ে যান।


নিহত মো. নুরুল করিম টাঙ্গাইল জেলার গোপালপুর উপজেলার ঝাওয়াইল উত্তরপাড়ার মো. শামসুল হকের ছেলে। তিনি নগর পুলিশের ট্রাফিক উত্তর বিভাগে কর্মরত ছিলেন।


সিএমপির ট্রাফিক উত্তর জোনের উপপুলিশ কমিশনার জয়নাল আবেদীন বুধবার বিকালে দেশ রূপান্তরকে জানান, ঘটনাটি মঙ্গলবার রাত সোয়া ৮টার দিকের। বেপরোয়া গতিতে চালাতে দেখে বাসটিকে সংকেত দেন ট্রাফিক কনস্টেবল নুরুল করিম। সংকেত অমান্য করে নুরুল করিমকে চাপা দেয় বাসচালক। বাসের নিচে গুরুতর আহত অবস্থায় পড়েছিল কনস্টেবল নুরুলের দেহ। তাৎক্ষণিক ঘটনাটি দেখে আশপাশের লোকজন বাসটিকে থামতে বললেও না থেমে পুনরায় নুরুল করিমের শরীরের ওপর দিয়ে বাসটি চালিয়ে দেন চালক। এতে ঘটনাস্থলেই প্রাণ হারান নুরুল করিম।


তিনি বলেন, ‘এটি দুর্ঘটনা নয়, হত্যা। তাই পুলিশের পক্ষ থেকে পাঁচলাইশ থানায় হত্যা মামলা দায়ের করা হয়েছে। চালককে গ্রেপ্তারের সর্বোচ্চ চেষ্টা চলছে।


এদিকে দ্রুততম সময়ে ঘাতক বাস চালককে গ্রেপ্তারের চেষ্টা চলছে বলে জানিয়েছেন পাঁচলাইশ থানার ওসি (তদন্ত) সাদেকুর রহমান।

ads

Our Facebook Page